name='msvalidate.01'/>> BBA Admission Help Line: GPA-5 is not more factor

BBA Admission Help Line

BBA Admission Help Line

Tuesday, June 23, 2015

GPA-5 is not more factor

এসএসসি ও এইচএসসি সহ অন্যান্য পাবলিক পরীক্ষায় এখন গণহারে GPA-5 পাই, কিন্তু এর মধ্যে একটি বড় অংশের ফলাফল কিন্তু GPA-5 এর নিচে থাকে। এই পোস্টটি যারা এবার পরীক্ষায় GPA-5 পাবা না শুধুমাত্র তাদের জন্যই।
তোমরা হয়তো জানো কি না যারা জিপিএ ৫ পাই তাদের চেয়ে যাদের GPA-5 কম থাকে যেমন ৪.০০-৫.০০ এর ভিতর এরাই ভার্সিটি তে বেশি চান্স পাই।তাই বলছি যদি রেজাল্ট এর দিন জিপিএ-৫ না হয় তাহলে হতাশ হয়ে পড়বে নাহ। যেদিকে তাকাবে সেদিকেই দেখবে সবাই তোমার থেকে ভালো ফলাফল করেছে। তোমার পরিবার থেকে এজন্য অনেক কথা শুনতে হবে। অনেক খারাপ লাগবে তোমার নিজেকে। সান্তনা পেলেও সেটাও ভালো লাগবে না। এখন রেজাল্ট তো খারাপ হলোই, এটা আর কিছু করা যাবেনা।তাই এই খারাপ GPA নিয়েই যুদ্ধের জন্য প্রিপারেশান নিতে থাকো।
আমি এমন অনেক কে দেখেছি যাদের রেজাল্ট ২ টা তেই A+ কিন্তু কোন ভার্সিটি তে চান্স পাই নি।আবার এমন অনেক কেই দেখেছি যাদের রেজাল্ট ssc 4.50 আর hsc 3.80 নিয়ে এখন ভার্সিটি এর একটা সাবজেক্ট এ পড়ছে।
তাই রেজাল্ট খারাপ হওয়ার পর তোমার অনেক মন খারাপ হবে।বিভিন্ন দিকে যখন তাকাবে শুধু + আর +। এইসব এর দিকে না তাকিয়ে ফোকাস রাখো এডমিশান এর দিকে। দেখিয়ে দাও কম পয়েন্ট নিয়েও ভার্সিটি তে পড়া যায়।সপ্ন দেখো অন্যের অনুপ্রেরনার মানুশ নিজেকে ভাবতে।জীবনে বাচতে হলে বাচার মতো করে বাচতে শিখো

No comments: